রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রায়পুর মানব কল্যাণ সংস্থার  ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত  জীবনের জয়গান মানব কল্যান সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ ক্লাব আইজিয়ান এর উদ্যোগে ইফতার মহফিল অনুষ্ঠিত  আওয়ামীলীগ হত্যায় উৎসাহী দল– ঈশ্বরদীতে রুহুল কবির রিজভী  ঈদ উপলক্ষে ঈশ্বরদী থানা পুলিশের বিশেষ মহড়া  ঈশ্বরদীতে শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান মরিয়ম বেগম ।। বুবুর চোখে জল।। বিয়ের প্রলোভনে ধর্ষণ, প্রেমিক সেলিম কে গ্রেপ্তার করেছে র‌্যাব ২০৪১ সালের আগেই পাবনা স্মার্ট জেলা হিসেবে স্বীকৃতি পাবে- রাজশাহী বিভাগীয় কমিশনার 

ঈশ্বরদীতে রাতের আধারে কৃষকের ছয় বিঘা জমির কলা গাছ কাটলো প্রতিপক্ষরা

ঈশ্বরদী, পাবনা প্রতিনিধি / ৯২৮ বার পঠিত
আপডেট : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩, ৫:২৬ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদীতে রাতের আধারে সন্ত্রাসী হামলা চালিয়ে ধারালো অস্ত্রের আঘাতে তিন কৃষকের ছয় বিঘা জমির কলার গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষদের বিরুদ্ধে। মঙ্গলবার দিনগত রাতে উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের চর কুড়ুলিয়া গ্রামের সুইজগেট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী চর কুড়ুলিয়া গ্রামের মৃত আত্তার মালিথার ছেলে আলাউদ্দিন মালিথার সাঁড়ে ৩ বিঘা, একই এলাকার মৃত সাবের মালিথার ছেলে সাকাত মালিথার দেড় বিঘা ও সদর উপজেলার হেমায়েতপুরের গাফুরিয়াবাদ এলাকার আলাই মুল্লিকের ছেলে সেলিম মুল্লিকের এক বিঘা জমির কলার গাছ কেটে নষ্ট করে দেয় প্রতিপক্ষরা। বুধবার সকালে মাঠে কলার গাছগুলো কাটা দেখতে পান কৃষকরা। এতে ঐ ৩ কৃষকের কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত কৃষকরা জানান- মঙ্গলবার সারারাত বৃষ্টি হওয়ায় বুধবার সকালে তারা ক্ষেত দেখতে জমিতে যান। এ সময় কলার গাছগুলো কাটা দেখতে পান। কলার গাছগুলো ধারালো অস্ত্রের সাহায্যে গোড়া থেকে কাটা হয়েছে। বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে কলার আবাদ করেছিলেন। কিন্তু শত্রুতার ধারালো অস্ত্রের কোপে তারা পথে বসে গেল।

ক্ষতিগ্রস্ত কৃষক আলাউদ্দিন মালিথা বলেন, কিছুদিন আগে আমাদের সঙ্গে একই এলাকার কিছু লোকের ঝামেলা হয়। আমার এক চাচা ও চাচাতো ভাইকে তারা কুপিয়ে হত্যার চেষ্টা করেছিল। বিষয়টি নিয়ে থানায় মামলাও হয়েছে। সেটি নিয়ে এলাকায় ঝামেলা চলছে। এর মাঝেই আমাদের কলার গাছগুলো কাটা হলো।

এ ঘটনায় বুধবার ক্ষতিগ্রস্থ ঐ কৃষকদের পক্ষে আলাউদ্দদীন মালিথা বাদী হয়ে ১০ জনকে আসামী করে ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগের সত্যতা নিশ্চিত করে ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!