শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ভাষা শহীদ দিবসে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ পেল ঈশ্বরদীর সাড়ে তিন হাজার মানুষ সিলেটের গোয়াইনঘাট হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত উপজেলা নির্বাচন ঘিরে ঈশ্বরদীর রাজনীতির মাঠ এখন সরগরম  বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে পিঠা উৎসব পালিত  ভ্যালেন্টাইন স্পেশাল: প্রথমবার একসঙ্গে ভালোবাসা দিবস উদযাপন করবে রিজু-হারলি দম্পতি মানিকনগর উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত ভ্রমণ নিজের জন্য একটি বিনিয়োগ পরিচালনার দায়িত্ব নিয়ে পাকশী রিসোর্টের মালিকানা দাবির অভিযোগ   শখের বসে ছাদ বাগান করে সফল উদ্যোক্তা ঈশ্বরদীর জান্নাতুল ফেরদৌস যুথি পাবনা আইনজীবী সমিতির নির্বাচনে দেওয়ান মজনুল হক সভাপতি-আহাদ বাবু সম্পাদক নির্বাচিত

পাবনা আইনজীবী সমিতির নির্বাচনে দেওয়ান মজনুল হক সভাপতি-আহাদ বাবু সম্পাদক নির্বাচিত

পাবনা প্রতিনিধি / ২৫১ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ণ

পাবনা জেলা আইনজীবী সমিতির ২০২৪ সালের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে দেওয়ান মজনুল হক সভাপতি ও আব্দুল আহাদ বাবু  সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দিনব্যাপী অনুষ্ঠিত হওয়া আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন শেষে রাত ১২টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচনে  দায়িত্বরত কমিশনার সিনিয়র আইনজীবী আব্দুর রহিম।

সভাপতি সম্পাদক ছাড়াও অন্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি আলহাজ্ব কাজী সাইদুর রহমান (২২৩) ও জাফর আলতাব (২১৭), কোষাধ্যক্ষ ইউসুফ আলী সরদার (২২৪), যুগ্ম-সম্পাদক (উন্নয়ন) মনিরুজ্জামান প্লাবন  (২৩৫), যুগ্ম-সম্পাদক (লাইব্রেরি) চৌধুরী সুলতানা রাজিয়া টুলটুলি (১৯০), যুগ্ম-সম্পাদক (সাংস্কৃতিক) আব্দুস সামাদ কিরণ  (১৯২) ও অডিটর পদে সালমা পারভীন রুমা (২০২) নির্বাচিত হয়েছেন।

কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ফিরোজ মাহমুদ (২০৮), রাহুল রাজ্জাক (১৯৪), হামীম খালেদ সৈকত (২২১), নোমান বিন আক্তারুজ্জামান (২২১)। এ নির্বাচনে  আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের সবাই নির্বাচিত হয়েছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সভাপতি প্রার্থী দেওয়ান মজনুল হক ২১৭ ভোট পেয়েছেন এবং তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ সমর্থিত  প্যানেলের সভাপতি প্রার্থী আলহাজ্ব আবুল কালাম আজাদ বাচ্চু পেয়েছেন ১৪৬ ভোট।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী আব্দুল আহাদ বাবু পেয়েছেন ২৪৬  ভোট এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী কাজী মাহবুবুল আলম পেয়েছেন ১১৬ ভোট।

নির্বাচনে মোট ৩৮১ জন ভোটারের মধ্যে ৩৬৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ১৩টি পদের বিপরীতে ২৬ জন প্রার্থী দু’টি ( আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত দেওয়ান মজনুল- আহাদ বাবু পরিষদ ও বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত আলহাজ্ব বাচ্চু-কাজী আলম প্যানেলে) বিভক্ত হয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

উল্লেখ্য, ২০২৩ সালের (২৬ জানুয়ারি) পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় । এতে আখতারুজ্জামান মুক্তা  সভাপতি ও আব্দুল আহাদ বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!