মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে এসএসসি পরীক্ষায় মোট পাসের হার- ৮৮.৬১ শতাংশ সলিমপুরে  মিন্টুর নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত  ঈশ্বরদীর পৌর মেয়র ইসাহক মালিথার বিরুদ্ধে অন্যায়-অত্যাচারের অভিযোগ ঈশ্বরদীর ২ ইট ভাটায় অভিযান// দেড় লাখ টাকা জরিমানা আদায় ঈশ্বরদীতে ঘরবাড়ি ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত  ঈশ্বরদীতে অবৈধ বালু মহল চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ঈশ্বরদীতে প্রশাসনকে ম্যানেজ করে মেম্বারের কৃষি জমির মাটি বিক্রয়  ঈশ্বরদীতে ২ টি গাঁজা’র গাছ সহ একজনকে আটক করেছে পুলিশ  ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১৪ জনের মনোনয়ন দাখিল  ঈশ্বরদী তে এমপির নির্দেশে “পৌর ছাত্রলীগের তীব্র দাবদাহে পিপাসা মেটানোর জন্য শরবত বিতরণ”

করোনা ইউনিটে ২৪ ঘন্টায় আরও ২৫ জনের মৃত্যু রাজশাহী মেডিক্যেলে।

বিশেষ প্রতিনিধি / ৪৬২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১, ১২:০০ অপরাহ্ণ
ছবি: ফাইল

রাজশাহী মেডিক্যেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনের  ব্যাবধানে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। করোনায় মৃত্যু সংখ্যা বাড়ছে। করোনা সংক্রমণের সংখ্যা প্রতি দিন বেড়েই চলেছে।
গতকাল সোমবার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার সকাল ৬টার মধ্যে আরও ২৫ জনের মৃত্যু  হয়েছে  বলে জানান, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

রাজশাহী মেডিক্যেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, তাদের মধ্যে নয়জনের পজেটিভ ছিল। অন্য ১৬ জন উপসর্গ নিয়ে মারা যান চিকিৎসাধীন অবস্থায়।

মৃত্য রোগীদের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাগঞ্জের পাঁচজন, নাটোরের পাঁচজন, নওগাঁর দুইজন ও চুয়াডাঙ্গার একজন রয়েছেন। তাদের ১৫ জন পুরুষ আর ১০ জনই নারী।

পরিচালক জানান,এ নিয়ে চলতি মাসে হাসপাতালটির কোভিড ইউনিটে মোট মারা গেলেন ৩৪০ জন।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭০ জন। তাদের মধ্যে রাজশাহীর ৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০জন।নওগাঁর ১১ জন, নাটোরের ৭ জন আর পাবনা, কুষ্টিয়া, সিরাগঞ্জ, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ ও মেহেরপুরের রয়েছেন ১ জন করে। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫০ জন।

মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটে ৪০৫ বেডের বিপরীতে ৪৫৯ জন চিকিৎসাধীন ছিলেন। অতিরিক্ত রোগীদের মেঝে ও বারান্দায় রেখে চিকিৎসার দেওয়া হচ্ছে। আইউসিইউতে আছেন ১৮ জন।কোভিড ইউনিটের রোগীদের মধ্যে রাজশাহীর ৩০৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫১ জন, নাটোরের ৩১ জন, নওগাঁর ৩৭ জন, পাবনার ২৪ জন আর অন্যরা কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, দিনাজপুর, মেহেরপুর ও ঢাকার।

শামীম ইয়াজদানী আরও বলেন, সোমবার রাজশাহী জেলায় শনাক্ত হয়েছে ৩৬ দশমিক ৯২ শতাংশ, আগের দিন গত রোববার ছিল ২৭ দশমিক ৮৪ শতাংশ। শনিবার ছিল ২৯ দশমিক ৮ শতাংশ, শুক্রবার ৩৪ দশমিক ৫০ শতাংশ । ঈদের পর থেকে রাজশাহীতে সংক্রমণ বাড়তে বাড়তে শনাক্তের হার হয় ৬০ শতাংশের ওপরে।

এজন্য প্রশাসন গত ১১ জুন সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে । এরপর দুই দফা মেয়াদ বাড়িয়ে লকডাউন আগামী ৩০ জুন মধ্য রাত পর্যন্ত করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও ৭০ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!