মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে নির্বাচনে প্রতিপক্ষকে কোনঠাসা করতে হামলার অভিযোগ ঈশ্বরদীতে এসএসসি পরীক্ষায় মোট পাসের হার- ৮৮.৬১ শতাংশ সলিমপুরে  মিন্টুর নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত  ঈশ্বরদীর পৌর মেয়র ইসাহক মালিথার বিরুদ্ধে অন্যায়-অত্যাচারের অভিযোগ ঈশ্বরদীর ২ ইট ভাটায় অভিযান// দেড় লাখ টাকা জরিমানা আদায় ঈশ্বরদীতে ঘরবাড়ি ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত  ঈশ্বরদীতে অবৈধ বালু মহল চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ঈশ্বরদীতে প্রশাসনকে ম্যানেজ করে মেম্বারের কৃষি জমির মাটি বিক্রয়  ঈশ্বরদীতে ২ টি গাঁজা’র গাছ সহ একজনকে আটক করেছে পুলিশ  ঈশ্বরদী উপজেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১৪ জনের মনোনয়ন দাখিল 

হঠাৎ বিএনপির দুই কেন্দ্রীয় নেতার পদত্যাগ।

বিশেষ প্রতিনিধি / ৪২৯ বার পঠিত
আপডেট : বুধবার, ৩০ জুন, ২০২১, ১:৩৪ পূর্বাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কর্নেল অব. মো. শাহজাহান মিয়া ও বর্তমান নির্বাহী কমিটির সদস্য মেজর অব.হানিফ দুজনে দল থেকে পদত্যাগ করেছেন।দুজনে সোমবার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে সশরীরে গিয়ে পদত্যাগপত্র জমা দেন।

লিখিত পদত্যাগপত্রে দলের মহাসচিব বরাবর কর্নেল অব. মো. শাহাজাহান লেখেন, আমি মো. শাহজাহান মিয়া বিএনপির ২০১৬ সালের কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক।

আমি ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-৩ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করি। স্বাস্থ্যগত কারণে আমি ২৮ জুন বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে পদত্যাগ করলাম।

বিএনপির বর্তমান কমিটির নির্বাহী সদস্য মেজর অব. হানিফও একই বক্তব্য জানিয়ে দল থেকে পদত্যাগ করেছেন। মেজর অব. হানিফ জানান, ব্যক্তিগত কারণে পদ ছেড়ে দিয়েছি। বয়স হয়েছে, শারীরিক অসুস্থতার কারণে পদত্যাগ করেছি।

কর্নেল (অব.) শাহজাহান ও মেজর অব. হানিফ একইসঙ্গে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে গিয়ে তাদের পদত্যাগপত্র জমা দিয়ে রিসিভ করিয়ে এনেছে।

দল থেকে পদত্যাগ করলেন নাকি রাজনীতি থেকে অবসরে গেলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি থেকে পদত্যাগ করেছি।।

দলের ঊর্ধ্বতন নেতারা ডাকলে ফিরবেন কি না এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, আমি অতি ক্ষুদ্র মানুষ। আমাকে ডাকবে না। সোমবার সকালে পদত্যাগপত্র জমা দিয়েছি, ডাকলে এতক্ষণে ডাকতো।তবে অন্য কোন রাজনৈতিক দলে যোগ দিবেন না এমনটা জানান ওই তারা।

এদিকে হঠাৎ দুই নেতার পদত্যাগে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনা চলছে। কেন তারা পদত্যাগ করেছেন সেই প্রশ্ন এখন দলের নেতা-কর্মীদের সবার মুখে মুখে।

পদত্যাগ পত্রে কারণ হিসেবে তারা ব্যক্তিগত এবং শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করলেও তা বিশ্বাস করছেন না কেউ। তাদের ঘনিষ্ঠ এক নেতা জানান, তাদের পদত্যাগের অন্য কোন কারণ আছে।

তবে পদত্যাগের বিষয়ে জানতে চাইলে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স বলেন,আমি এখনও তাদের পদত্যাগ পএ পাই নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!