শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে বাবার হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সন্তানদের আহাজারি  ঈশ্বরদীতে মাটির পুতুল পোড়াতে গিয়ে আগুনে দগ্ধ স্কুল শিক্ষার্থী  ঈশ্বরদীতে পুকুরে গোসলে নেমে শিক্ষার্থীর মৃত্যু রায়পুর মানব কল্যাণ সংস্থার  ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত  জীবনের জয়গান মানব কল্যান সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ ক্লাব আইজিয়ান এর উদ্যোগে ইফতার মহফিল অনুষ্ঠিত  আওয়ামীলীগ হত্যায় উৎসাহী দল– ঈশ্বরদীতে রুহুল কবির রিজভী  ঈদ উপলক্ষে ঈশ্বরদী থানা পুলিশের বিশেষ মহড়া  ঈশ্বরদীতে শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান মরিয়ম বেগম

ঈশ্বরদীতে মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঈশ্বরদী, পাবনা প্রতিনিধি / ৫৩০ বার পঠিত
আপডেট : রবিবার, ৩০ জুলাই, ২০২৩, ১১:১৩ পূর্বাহ্ণ

পাবনার ঈশ্বরদী উপজেলা পরিষদ চত্বরে নির্মিত এই দৃষ্টিনন্দন মসজিদ সহ সারাদেশে পঞ্চম পর্বে আরো ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার সকাল ১০টায় মসজিদ কাম ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন।পূর্বেই ধর্ম মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছিলেন ।

ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌঁছে দিতে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নিয়েছেন।
মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ পুরুষদের পাশাপাশি মহিলাদের আলাদা নামাজের স্থান, ওযু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে।

ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে  অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা  নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) টি এম রাইসিন কবির,  ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী,সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু।  আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আঃ সালাম খান,ওসি অরবিন্দ সরকার,ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি কিরণ মোল্লা, সাধারণ সম্পাদক আঃ বাতেন খাঁন। অনুষ্ঠানটি প্রাণবন্ত ও সফল করতে সার্বিক দায়িত্ব পালন করেন উপজেলা প্রশাসন।

এই মসজিদে হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগে আচার ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা ও ইসলামিক কনফারেন্স রুম থাকবে। সাংস্কৃতিক কর্মকান্ড এবং ইসলামী দাওয়াত, ইসলামী বই বিক্রয় কেন্দ্র, মসজিদের সাথে দেশী-বিদেশী অতিথিদের জন্য বোর্ডিং সুবিধাও থাকবে এই মসজিদে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!