রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আত্মহত্যার ঘটনাকে হত্যা বলে প্রচারের অভিযোগ  ঈশ্বরদীতে বাবার হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সন্তানদের আহাজারি  ঈশ্বরদীতে মাটির পুতুল পোড়াতে গিয়ে আগুনে দগ্ধ স্কুল শিক্ষার্থী  ঈশ্বরদীতে পুকুরে গোসলে নেমে শিক্ষার্থীর মৃত্যু রায়পুর মানব কল্যাণ সংস্থার  ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত  জীবনের জয়গান মানব কল্যান সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ ক্লাব আইজিয়ান এর উদ্যোগে ইফতার মহফিল অনুষ্ঠিত  আওয়ামীলীগ হত্যায় উৎসাহী দল– ঈশ্বরদীতে রুহুল কবির রিজভী  ঈদ উপলক্ষে ঈশ্বরদী থানা পুলিশের বিশেষ মহড়া  ঈশ্বরদীতে শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ যুব উন্নয়ন কর্মকর্তার বিরুদ্ধে

ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে ককটেল বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করলো র‍্যাব

ঈশ্বরদী, পাবনা প্রতিনিধি / ২৬৯ বার পঠিত
আপডেট : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩, ২:৫৭ অপরাহ্ণ

পাবনার ঈশ্বরদী জংশন রেলওয়ে স্টেশন ইয়ার্ডে বগির নিচে থেকে অবিস্ফোরিত একটি ককটেল বোমা উদ্ধার করে তা নিস্ক্রিয় করেছে র‍্যাব-৫ এর বোম্ব ডিসপোজাল ইউনিট। শুক্রবার (৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে র‍্যাব-১২ সিরাজগঞ্জের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মারুফ হোসেনের নেতৃত্বে র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট বোমটি উদ্ধার ও নিস্ক্রিয় করে। এঘটনায় রেল নিরাপত্তা বাহিনীর তিন সদস্যকে ক্লোজড করা হয়েছে।

পুলিশ জানায়, ঈশ্বরদী জংশন স্টেশনে ১ নম্বর প্ল্যাটফর্ম ইয়ার্ডে রেললাইনের দাঁড় করিয়ে রাখা চায়না নতুন কোচের (বগি) নিচে লাল টেপ প্যাঁচানো একটি বোমা সদৃশ বস্তু দেখতে পান রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুজন সদস্য। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। র‍্যাব-পুলিশ এলাকাটি ঘিরে রাখে। পরে রাজশাহী র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে এসে কাজ শুরু করেন। উদ্ধার করা অবিস্ফোরিত ককটেল বোমাটি শুক্রবার বেলা ১২টায় বিস্ফোরণ ঘটানো হয়। এরআগে বেলা সাড়ে ১১টার দিকে একটি কলটেল বোমা উদ্ধার করে র‍্যাব।

পাকশী রেলওয়ে পুলিশের এসপি শাহাবুদ্দিন বলেন, রেললাইনের দাঁড় করিয়ে রাখা চায়না নতুন কোচের (বগি) নিচে লাল টেপ প্যাঁচানো বোমা সদৃশ দেখতে পান সেখানে দায়িত্ব পালনরত আরএনবি সদস্যরা। পরে পাবনা ও আশপাশের জেলায় পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল না থাকায় রাজশাহী র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়। তারা বোমাটি উদ্ধার করে বিস্ফোরণ ঘটায়।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে র‌্যাব-১২ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মারুফ হোসেন বলেন, পাকশী রেলওয়ে পুলিশ সুপার বিষয়টি জানানোর পর র‍্যাবের উদ্ধর্তন কর্মকর্তাদের সঙ্গে কথা বলি। কর্মকর্তারা র‍্যাব-৫ এর বোম্ব ডিসপোজাল ইউনিটের সাথে সমন্বয় করে কাজ করার জন্য দিক নিদের্শনা প্রদান করেন। বোম্ব ডিসপোজাল ইউনিট বোমাটি সংগ্রহ করে নিস্ক্রিয় করেছে। বর্তমান সময়ের প্রেক্ষাপটে এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। জনমনে আতঙ্ক সৃষ্টি এবং দেশের চলমান অর্থনৈতিক অগ্রযাত্রা ব্যাহত করার জন্য দূস্কৃতিকারীরা এটি করতে পারে।

এসময় উপস্থিত ছিলেন- পাকশী রেলওয়ের জেলা পুলিশ সুপার সাহাব উদ্দিন, র‍্যাব-১২ পাবনা কোম্পানী কমান্ডার গোলাম ফারুক, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ, সহকারি কমিশনার (ভূমি) টি এ রাহসিন কবীরসহ পুলিশ, পাকশী রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনর‍্যাব ও রেলওয়ের উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার দুপুরে ঈশ্বরদী জংশন স্টেশন ছেড়ে যাওয়ার পর ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা হামলা চালায়। পুলিশ ঘটনাস্থল থেকে বোতলে ভর্তি পেট্রল উদ্ধার করে। বুধবারের ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও ঈশ্বরদী জংশন স্টেশনে বোমা সদৃশ বস্তুর খবরে জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!