সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

করোনায় আরো ১৪ জনের মৃত্যু রাজশাহী মেডিকেলে।

নিজস্ব প্রতিবেদক / ৪১৯ বার পঠিত
আপডেট : সোমবার, ২৮ জুন, ২০২১, ১১:০৩ পূর্বাহ্ণ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়াই প্রতিদিন হাজার হাজার মানুষ করেনায় আক্রান্ত হচ্ছে।প্রতি দিনই করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু হচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটেই আরো ১৪ জনের মৃত্যু হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী রামেক হাসপাতালের পরিচালক আজ সোমবার (২৮ জুন) সকালে এ তথ্য জানিয়েছেন। গতকাল রবিবার (২৭ জুন) সকাল ৮টা থেকে আজ সোমবার (২৮ জুন) সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময় চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয় বলে তিনি জানান।

তিনি আরো জানান, মৃত ১৪ জনের মধ্যে ৭ জনই করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। এছাড়া ৭ জন রোগী করোনা পজিটিভ হওয়ার পর তাঁদের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৭ জন রাজশাহী জেলার, ১ জন নাটোর জেলার, ১ জন নওগাঁ জেলার ও ৫ জন চাঁপাইনবাবগঞ্জ জেলার রোগী ছিলেন।

জুন মাসের এই ২৮ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২৮ জুন সকাল ৮টা পর্যন্ত) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মোট মারা গেলেন ৩১৮ জন।

২৭ জুন রবিবার রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছিল ১০ জনের। অর্থাৎ আজ মৃত্যুর সংখ্যা বেড়েছে চারজনের। তবে মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্তের হার। রবিবার (২৭ জুন) ৫৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৪৯ জনের করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে। সংক্রমণের হার রাজশাহীতে ২৭ দশমিক ৮৪ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ১৮ দশমিক ১৮ শতাংশ। এর আগে, গত রোববার রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে ৫৬১টি নমুনা পরীক্ষায় ১৩৪ জনের নমুনায় করোনা পজেটিভ শনাক্ত করা হয়।

রাজশাহীতে শনাক্তের হার ৩৪ দশমিক ৪৯ শতাংশ থেকে কমে ২৯ দশমিক ০৮ শতাংশ হয়েছিল। এছাড়া পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জের করোনা শনাক্তের হার ১৯ দশমিক ৭২ শতাংশ থেকে কমে ১১ দশমিক ৯০ শতাংশে এসেছিল। ফলে করোনা নমুনা পরীক্ষার এই পরিসংখ্যান বলছে, রামেক হাসপাতালে মৃত্যুর সংখ্যা বাড়লেও ধীরে ধীরে সংক্রমণের চূড়ায় থাকা ভারত সীমান্তবর্তী জেলা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের করোনার প্রকোপ অনেকটা কমতে শুরু করেছে।

রাজশাহী মেডিক্যেল কলেজের সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭৮ জন। এরমধ্যে শুধু রাজশাহীরই ৫২ জন ভর্তি হয়েছেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১০ জন,
পাবনা জেলার ২ জন, নাটোরে ৮ জন, নওগাঁর ৪ জন, ও চুয়াডাঙ্গা জেলার ২ জন রয়েছেন।

সোমবার (২৮ জুন) সকাল ৮টা পর্যন্ত করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে মোট ৪৪২ জন রোগী ভর্তি আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!