সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

জয়বাংলা শ্লোগানে সাইকেল চালিয়ে ভারত ও কানাডার ৫২ নাগরিক

নিজস্ব প্রতিবেদক / ৩৪১ বার পঠিত
আপডেট : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩, ৯:২৫ পূর্বাহ্ণ

শান্তি, সম্প্রীতি ও সৌহার্দে বার্তা নিয়ে জয় বাংলা শ্লোগানে ভারতের মহারাষ্ট্র প্রদেশের আহমেদনগ থেকে প্রায় ৩৬০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবে করেছে ৫২ জনের সাইক্লিস্ট দল।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে তারা প্রবেশ করেন। শনিবার (২৩ সেপ্টেম্বর) চাঁপাইনবাবগঞ্জ থেকে আবারও র‌্যালি শুরু করে রাজশাহী হয়ে নাটোর রাজবাড়ী দর্শন করেন। রবিবার (২৪ সেপ্টেম্বর) নাটোর থেকে আবারও র‌্যালি শুরু করে ঈশ্বরদীতে প্রবেশের পর সাইক্লিস্টদের ফুল দিয়ে বরণ করেন স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস, এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র ইছাহক আলী মালিথা, প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহম্মেদ কিরণ, সহ-সভাপতি মাহাবুবুল হক দুদু। পরে বিকেলে ইশ্বরদীতে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তব অপর্ণ করেন।

সোমবার সকালে কুষ্টিয়া, টুঙ্গিপাড়া, শরিয়তপুর, চাঁদপুর হয়ে নোয়াখালীর সোনাইমুড়ীতে গান্ধী আশ্রমে গিয়ে শেষ হবে এই র‌্যালি।

বাংলাদেশের গান্ধী আশ্রম ট্রাস্ট ও ভারতের স্নেহালয়া থেকে আসা স্বেচ্ছাসেবীরা জানায়, এই সাইকেল র‌্যালি দুই দেশের ভাতৃত্বপূর্ণ সম্পর্ককে পৌঁছে দিবে অনন্য উচ্চতায়।

ভারত-বাংলাদেশ গুডউইল সাইকেল র‌্যালির সমন্বয়কারী ড. গিরিস কুলকার্নি বলেন, ‘বর্তমান বিশ্বে নানারকম অশান্তি ও অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। কিন্তু বাংলাদেশ ও ভারতের দুই দেশের ভাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও এগিয়ে যাবে এই সাইকেল র‌্যালির মাধ্যমে। দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে এটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।
দীর্ঘ সারিতে থাকা বিভিন্ন বয়সী সাইকেল আরোহীদের মুখে জয় বাংলা স্লোগান। শান্তি, সম্প্রীতি ও সৌহার্দে বার্তা নিয়ে ভারতের মহারাষ্ট্র প্রদেশের আহমেদনগ থেকে প্রায় ৩৬০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবে করেছে ৫২ জনের সাইক্লিস্ট দল। গান্ধীআশ্রম ট্রাস্টে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মহাত্মা গান্ধীর ১৫৫ত জন্মজয়ন্তী উপলক্ষে সাইকেল র্যালি নিয়ে সীমা পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে ভারত ইংল্যান্ডের ৫২ জন সাইক্লিস্ট।দর্শন ও চিন্তাভাবনা তরুণদের মাঝে ছড়িতে দিতে আমরা কাজ করছি। ২৯ সেপ্টেম্বর নিজ দেশেফিরবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!