মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

পাবনায় ১৫ই আগষ্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি / ৩১৯ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩, ১১:০১ অপরাহ্ণ

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে, পাবনার আটঘরিয়াতে জেলা আওয়ামীলীগ নেতা কনক শরীফকে প্রধান অতিথি করে নাগরিক সমাজ কর্তৃক আয়োজিত  আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১১ই আগষ্ট) বিকালে উপজেলার মাজপাড়া ইউনিয়নের খিদিরপুর উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় নাগরিক সমাজের আয়োজনে, এলাকার দুইজন আদিবাসী বীরঙ্গনা সহ আদিবাসী সমাজ, আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী সমর্থকদের উপস্থিতিতে অনুষ্ঠান স্থল পরিপূর্ণ হয়ে যায়। প্রধান অতিথির বক্তব্যে কনক শরীফ বলেন,দেশীয় পাকিস্তানী পন্থী ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে বাংলাদেশকে পাকিস্তানের অংশ ও একটি ব্যার্থ রাষ্ট্রে পরিনত করার ঘৃণ্য বর্বরোচিত অপচেষ্টা করা হয়। বাংলার জনগন জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করে ঐ পাকিস্তানি পন্থীদের অপচেষ্টা রুখে দিয়েছে, তবে এখনো জাতীয় আন্তর্জাতিক চক্রান্ত থেমে নেই।যে বাংলাদেশের মানবাধিকার নিয়ে এতো চিৎকার করে, সেই আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে ফেইসবুকে একজন ৭০ বছরের বৃদ্ধ হত্যার হুমকি দেয় আর তাই বিশেষ বাহিনী তাকে নিজ বাড়িতে গুলি করে হত্যা করে,কোথায় গেলো তাদের মানবাধিকার?
তিনি আরো বলেন,এই খিদিরপুরের এমন কোনো রাস্তাঘাট,স্কুল, মসজিদ মাদ্রাসা নেই যে সেখানে আমার বাবা ডিলু সাহেবের উন্নয়নের ছোঁয়া লাগেনি,এবং বাবার মৃত্যুর পর আমি তা সাধ্যমত অব্যাহত রেখেছি।

োকনক শরীফ স্থানীয় মসজিদ ও আদিবাসী মন্দিরের জন্য বিশেষ অনুদান ঘোষণা করেন। আলোচনা সভা শেষে তিনি নিজেই বিশেষ দোয়া মহফিল পরিচালনা করেন।

মাজপাড়া ইউনিয়ন আওয়ামীলিগের সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম আলির সভাপতিত্বে

ও আজমীরি হুমায়ন রনির সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আঃ গফুর মিয়া, সহসভাপতি আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগ।জাহাঙ্গীর আলম,ভাইস চেয়ারম্যান, আটঘরিয়া উপজেলার পরিষদ।মোফাজুল হোসেন কাচু,সাবেক সাংগঠনিক সম্পাদক, আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগ।গেলাম মওলা পান্নু,সাধারণ সম্পাদক, আটঘরিয়া উপজেলা যুবলীগ। আঃ সালাম খাঁন,সভাপতি মাজপাড়া ইউনিয়ন ছাত্রলীগ, ইকবাল শেখ,আবুল হাশেম,আবদুল্লাহ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, বুদ্ধির পর হতে দেখেছি এই মাজপাড়া ইউনিয়নে কোনো পাকা রাস্তা ছিলো না, কি যে কষ্ট হতো চলাচলের।ছিলোনা কোনো স্কুল, মসজিদ মাদ্রাসা, মন্দির, একমাত্র ডিলু ভাই আমাদের সব করে দিয়েছেন, আর তার ছেলে কনক শরীফ আমাদের করোনার সময় নিয়মিত অক্সিজেন ও খাদ্য বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন। প্রতি শীতে কম্বল ও ঈদে ঈদ উপহার দিয়ে যাচ্ছেন। কর্মসংস্থানের জন্য মহিলাদের সেলাই মেশিন ও পুরুষদের রিক্সা ভ্যান দিয়েছেন । আমরা আটঘরিয়াবাসী আগামী জাতীয় সংসদ নির্বাচনে কনক শরীফের মতো এমন জনবান্ধন নেতাকেই আওয়ামী লীগের এমপি দেখতে চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!