শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
শেখের দাঁইড়-কোলেরকান্দি গ্রামের ধর্মীয় পাঁচ প্রতিষ্ঠানের সম্মিলিত কমিটি গঠন  আত্মহত্যার ঘটনাকে হত্যা বলে প্রচারের অভিযোগ  ঈশ্বরদীতে বাবার হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সন্তানদের আহাজারি  ঈশ্বরদীতে মাটির পুতুল পোড়াতে গিয়ে আগুনে দগ্ধ স্কুল শিক্ষার্থী  ঈশ্বরদীতে পুকুরে গোসলে নেমে শিক্ষার্থীর মৃত্যু রায়পুর মানব কল্যাণ সংস্থার  ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত  জীবনের জয়গান মানব কল্যান সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ ক্লাব আইজিয়ান এর উদ্যোগে ইফতার মহফিল অনুষ্ঠিত  আওয়ামীলীগ হত্যায় উৎসাহী দল– ঈশ্বরদীতে রুহুল কবির রিজভী  ঈদ উপলক্ষে ঈশ্বরদী থানা পুলিশের বিশেষ মহড়া 

শপথ নিলেন নবনির্বাচিত সংসদ সদস্যরা

সাইদুর রহমান অনিক,বিশেষ প্রতিনিধি / ২৫০ বার পঠিত
আপডেট : বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ী সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। আজ বুধবার (১০ জানুয়ারি) সকাল সোয়া ১০টার দিকে শেরেবাংলা নগরের সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথকক্ষে এ শপথগ্রহণ অনুষ্ঠিত হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শপথ বাক্য পাঠ করান।

এর মধ্য দিয়ে একাদশ সংসদ বিলুপ্ত এবং দ্বাদশ জাতীয় সংসদের যাত্রা শুরু হলো।

এর আগে সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শপথকক্ষে প্রবেশ করেন সকাল ১০টা ৮ মিনিটের দিকে। অবশ্য সকাল ১০টার আগেই নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিতে জাতীয় সংসদে উপস্থিত হন।

রোববারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা ২২২টি আসনে জয়লাভ করে এবং স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয় ৬২টি আসনে।

অপরদিকে, জাতীয় পার্টির প্রার্থীরা ১১টি আসনে বিজয়ী হয়েছেন। আর বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ও বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থীরা একটি করে মোট তিনটি আসনে বিজয়ী হয়েছেন।

শপথের রেওয়াজ অনুযায়ী, যেহেতু স্পিকার নিজেই জয় পেয়েছেন প্রথমে তিনি নিজেকে নিজে এবং পরে সংখ্যাগরিষ্ঠ দলের সদস্যদের শপথ পাঠ করান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!
Bengali Bengali English English Russian Russian
error: Content is protected !!